PayTK | অনলাইনে টাকা আদান প্রদান করুন খুব সহজে [ পে-টাকা ]

অনলাইনে টাকা আদান প্রদান

PayTK | অনলাইনে টাকা আদান প্রদান করুন খুব সহজে [ পেটাকা ]

অনলাইনে টাকা আদান প্রদান

আজকে আমরা জানবো, বাংলাদেশের এমন একটি অনলাইন সেবা সম্পর্কে যেখানে আপনি অনাইন থেকে টাকা আদান প্রদান বা অনলাইনে ডিল বা লেনদেন করতে পারবেন খুব সহজে। এটি হলো: PayTK বা পেটাকা। এটি সাধারণত ক্রয়-বিক্রেতার মধ্যে বিশ্বস্ত সোর্স হিসেবে কাজ করে। কিভাবে এখানে অ্যাকাউন্ট তৈরি করবেন, অনলাইনে ডিল করার উপায়, PayTK এর সকল সুবিধা ও বিচারস এবং বাংলাদেশে Escrow Payments করার উপায় বিস্তারিত আলোচনা করা হয়েছে।

PayTK কি?

PayTK বা পেটাকা হলো বাংলাদেশের জন্য একটি অনলাইন লেনদেন বা টাকা আদান প্রদানের সহজ মাধ্যম। এটি অনলাইনে লেনদেন করার জন্য PayTK মিডেল ম্যান হিসাবে কাজ করে। এটি বিশ্বস্ততার মাধ্যমে সহজে লেনদেন করার জন্য একটি উপায়। যেমন, আপনি যদি কোনও ট্রাস্টেড সোর্স খুঁজে থাকেন অনলাইনে টাকা আদান প্রদান করার জন্য বা লেনদেন করার জন্য তাহলে PayTK বা পেটাকা একটি বিশ্বস্ত মাধ্যম। যেখানে কোনও সমস্যা না হয়ে সহজেই অনলাইন লেনদেন করা যায়। এটি একটি বাংলাদেশী সেবা যা থেকে অনলাইনে টাকা আদান প্রদান করা খুবই সহজ মাধ্যম ও অনলাইনে ডিল করার উপায় বলা যায়।

পেটাকা মূলত কোনও পণ্য অনলাইনে ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে ট্রাস্টেড সোর্স হিসাবে কাজ করে। এটি আপনাকে বিভিন্ন প্রকার লেনদেনসহ, বিভিন্ন কারেন্সি টাকা কনভার্ট করা, অনলাইনে পেমেন্ট করা ইত্যাদি সহ অনেক ফিচার প্রদান করে। এটি ব্যবহারকারীদের সুবিধা দেয় এবং অনলাইন লেনদেন সুরক্ষিত ও স্বচ্ছ করে তুলে। পে-টাকা ব্যবহার করে আপনি অনলাইনে বিভিন্ন পেমেন্ট প্রক্রিয়া সহজ করতে পারেন এবং বিভিন্ন লেনদেনের জন্য ট্রাস্টেড সোর্স হিসেবে ব্যবহার করতে পারেন।

 

পে-টাকা’র মুল উদ্দেশ্য কী?

অনলাইনে প্রতারনা এড়াতে আপনি PayTK ওয়েবসাইট থেকে যেকোনো প্রকার লেনদেন বা অনলাইনে টাকা আদান প্রদান করতে পারবেন, যাতে উভয়ই প্রতারনার স্বীকার না হয় এবং ক্রেতা পণ্য গ্রহণ করলে বা সন্তুষ্ট হলে বিক্রেতা টাকা পাবে। অন্যথায় লেনদেন গ্রহনযোগ্য হবে না। এছাড়াও এরা বিভিন্ন সুবিধা দিয়ে থাকে নিচে PayTK বা পে-টাকা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো:

N.B : এটি কোনো অনলাইন রেজিস্ট্রার্ট ব্যাংকিং সিস্টেম না, শুধু মাত্র অনলাইনে টাকা আদান প্রদান বা অনলাইনে লেনদেনকে সুরক্ষিত রাখতে তৈরি করা হয়েছে। মনে করুন, আপনি কোনো প্রতিষ্ঠান বা ব্যাক্তির থেকে কোনো পন্য ক্রয় বা বিক্রয় করতে চাচ্ছেন, তখন আপনার প্রয়োজন হবে একটি বিশ্বস্ত অনলাইনে টাকা লেনদেন করার মাধ্যম বা অনলাইনে ডিল করার উপায় বা মাধ্যম। আর PayTK হলো সেই মাধ্যম যেখানে খুব সহজেই উভয়ের টাকা অনলাইনে আদান প্রদান করতে পারবেন।

তবে অবশ্যই উভয়কে পেটাকা ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করে অ্যকাউন্ট তৈরি নিতে হবে এবং অ্যাকাউন্ট তৈরি করুন এবং সহজেই অন্য ব্যবহারকারীদের কাছে টাকা আদান প্রদান করুন খুব সহজে। তারপর আপনার প্রয়োজন অনুযায়ী যেকোনো সেবা নিতে পারবেন। তবে এখানে দুই ভাবে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন, বিজনেস অ্যাকাউন্ট অথবা পার্সোনাল অ্যকাউন্ট।

 

পে-টাকা’র বিজনেস অ্যাকাউন্ট ও পার্সোনাল অ্যকাউন্টের পার্থক্য কি?

PayTK তে সাধারণ দুই ধরনের অ্যকাউন্ট তৈরি করা যায় ; ১। বিজনেস অ্যাকাউন্ট, ২। পার্সোনাল অ্যকাউন্ট। দুটোরই আলাদা আলাদা সুবিধা আছে, যেমন :

১। পেটাকা ​​পার্সোনাল অ্যাকাউন্ট

একটি পেটাকা ​​পার্সোনাল অ্যাকাউন্ট ব্যক্তিগত অর্থ প্রদান এবং যারা অনলাইনে অর্থ পাঠাতে এবং গ্রহণ করতে চান তাদের জন্য দুর্দান্ত।

এই ধরনের অ্যাকাউন্ট পেটাকা ​​বিজনেস অ্যাকাউন্টের মতো একই বৈশিষ্ট্যগুলি অফার করে না, যেমন পেমেন্ট লিংক তৈরি করার বা অনলাইনে গ্রাহকদের কাছ থেকে অর্থপ্রদান গ্রহণ করা। এটি বন্ধু এবং পরিবারের কাছ থেকে অর্থ প্রদান ও গ্রহণ, পণ্য ক্রয়,  অ্যাকাউন্টে তহবিল জমা ও উত্তোলন এবং অ্যাকাউন্টগুলির মধ্যে অর্থ স্থানান্তরের মতো বৈশিষ্ট্যগুলি অফার করে৷

অতএব, একটি পেটাকা ​​ব্যক্তিগত অ্যাকাউন্ট এমন ব্যক্তিদের জন্য সবচেয়ে উপযুক্ত যারা ব্যক্তিগত অর্থপ্রদান দ্রুত এবং সহজে প্রক্রিয়া করতে চান।

 

২। পেটাকা ​​বিজনেস অ্যাকাউন্ট

একটি পেটাকা বিজনেস অ্যাকাউন্ট ব্যবসার দ্বারা অর্থপ্রদান পাঠাতে এবং গ্রহণ করতে ব্যবহার করা হয়। যে ব্যবসাগুলি অনলাইনে অর্থপ্রদান গ্রহণ করতে চায় যেমন একটি ইকমার্স স্টোরের জন্য এটি ভাল কাজ করে ৷ এই কারণেই অনেক ইকমার্স ব্যবসার মালিকরা তাদের ব্যবসা শুরু করার আগে তাদের দোকানে যে পেমেন্ট গেটওয়ে ব্যবহার করবেন তা বিবেচনা করে ।

এটির অনেক সুবিধা রয়েছে, যেমন পেমেন্ট লিংক তৈরি করা, গ্রাহকদের কাছ থেকে অনলাইনে পেমেন্ট গ্রহণ এবং পেটাকা ​​লেনদেনে উচ্চ সীমা অ্যাক্সেস করা।

একটি পেটাকা ব্যবসায়িক অ্যাকাউন্ট ছোট ব্যবসার মালিকদের জন্য সবচেয়ে উপযুক্ত, যারা দ্রুত এবং সহজে পেমেন্ট প্রক্রিয়া করতে চান।

 

PayTK কিভাবে অ্যকাউন্ট তৈরি করবেন?

  • প্রথমে লিংকে ভিজিট করুন। তারপর আপনি কোন টাইপের অ্যাকউন্ট তৈরি করতে চাচ্ছেন সেটায় ক্লিক করুন।

বিজনেস বা পার্সোনাল অ্যাকাউন্ট

  • তারপর, আপনার নাম, ইমেইল এড্রেস, পাসওয়ার্ড, দেশ, শহর, পোস্ট কোড এবং ঠিকানে লিখুন।

PayTK কিভাবে অ্যকাউন্ট তৈরি করবেন

  • টার্মস কন্ডিশন I agree টিক মার্ক করুন। তারপর Register এ ক্লিক করুন।

পেটাকা

  • তারপর ইমেইল চেক করুন। যেখানে একটি কনফার্মেশন মেইল যাবে, Confirm Email এ ক্লিক করুন।

Confirm email

 

এখন আপনার অ্যাকাউন্টটি PayTK অনলাইনে আদান প্রদান করার জন্য সম্পুর্ন রেডি। লগইন করে আপনার প্রয়োজনীয় সুবিধা বা ফিচারগুলো উপভোগ করুন।

 

PayTK বা পে-টাকা কি কি সুবিধা বা ফিচারস দিয়ে থাকে?

  • Send money
  • Request Money
  • Deposit
  • Withdraw
  • E-Vouchers
  • Payment Links ( বিজনেস অ্যাকউন্টের জন্য প্রযোজ্য)
  • Escrow Payments ( বিজনেস অ্যাকউন্টের জন্য প্রযোজ্য)
  • Invite & Earn

 

পেটাকা থেকে কিভাবে Send Money করবেন?

  • PayTK ওয়েবসাইটে লগইন করার পর, ড্যাশবোর্ড থেকে, ‘Send Money’ তে ক্লিক করুন।

paytk send money

  • আপনি যে ব্যক্তির কাছে একটি পরিমাণ পাঠাচ্ছেন তার ইমেল ঠিকানা লিখুন। তারপর টাকার পরিমাণ লিখুন এবং পেমেন্টের যেকোন বর্ণনা লিখুন, আপনি চাইলে লিখতে পারেন, যদি না চান তবে কোনো সমস্যা নেই, এটি অপশনাল।
  • তারপর Send বাটনে ক্লিক করুন।

পেটাকা send money

টাকা পাঠানোর পর এটি আপনার ড্যাশবোর্ডে দেখাবে কত টাকা আপনার অ্যাকাউন্টে আছে।

 

কিভাবে PayTK থেকে Request Money করবেন?

আপনি আপনার কোনো বন্ধু-বান্ধব বা কোনো ডিল করার ক্ষেত্রে কারো কাছে টাকার রিকুয়েষ্ট করতে পারবেন, উপরে উল্লেখিত সেন্ড মানি এর মতো করে ফর্ম ফিলাপ করুন।

PayTK request money

তারপর Send Request এ ক্লিক করলে, আপনার রিকুয়েষ্টটি তার কাছে পৌছাবে এবং প্রেরক অনুমোদন করলে আপনি আপনার অ্যাকাউন্টে টাকা যুক্ত হবে।

 

পেটাকা’য় Deposit করার নিয়ম?

আপনি যদি আপনার একাউন্টের টাকা যুক্ত করতে চান বার্থডে ডিপোজিট করতে চান তাহলে নিচের ইমেজ অনুযায়ী ফরম পূরণ করুন।

  • ড্যাশবোর্ড থেকে Deposit Money তে ক্লিক করুন। তারপর আপনার টাকার পরিমাণ দিন। দিয়ে Select Payment Getaway তে ক্লিক করুন।

paytk deposit money

  • এখানে আপনার পছন্দ অনুযায়ী যেকোন পেমেন্ট গেটওয়ে থেকে টাকা Deposit করতে পারবেন।

select payment gateway

 

পেটাকা কি Escrow Payments সাপোর্ট করে? কিভাবে লেনদেন করবেন?

পেটাকা’তে এসক্রো হল একটি পেমেন্ট সিস্টেম যা একটি লেনদেনের মাঝখানে একটি তৃতীয় পক্ষ তৈরি করে। এভাবে অনলাইনে পণ্য কেনার সময় টাকা পরিশোধের পর এসক্রোতে রাখা হয় এবং ক্রেতা পণ্য গ্রহণ করলে বা সন্তুষ্ট হলে বিক্রেতা টাকা পাবে। বিস্তারিত জানতে সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন।

PayTk Support Mail : support@paytk.net

 

PayTK থেকে অনলাইনে টাকা আদান প্রদান সহ কি ইনকাম করা যায়?

হ্যা, PayTK থেকে অনলাইনে টাকা আদান প্রদান এর পাশাপাশি Referral Commission এর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। আপনি আপনার বন্ধু-বান্ধব বা যে কাউকে আপনার ইনভাইটেশন লিংক এর মাধ্যমে ৫% থেকে ২৫% Referral Commission পেতে পারেন। এর জন্য আপনাকে থ্রি ডট মেনু থেকে Invite & Earn অপশনে ক্লিক করে নিচে আপনার নির্দিষ্ঠ ইনভাইটেশন লিংকটি কপি করে শেয়ার করতে হবে এবং তাদের লেনদেনের মাধ্যমে আপনি ৫% থেকে ২৫% কমিশন পেতে পারেন।

 

☞  অনলাইন ইনকাম রিলেটেড পোস্ট পড়ুন: এখানে

 

N.B: লেনদেন বা অনলাইন থেকে টাকা আদান প্রদান করার জন্য PayTk সবসময় বিশ্বাসতার সাথে কাজ করে থাকে, অবশ্যই কোনো ডিল বা টাকা আদান প্রদান এবং বাংলাদেশে এসক্রো পেমেন্ট করার ক্ষেত্রে Contact Us অপশন থেকে সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করে নিবেন। কোনো প্রকার অসাধু উপায় অবলম্বন করলে আইনত ব্যবস্থা নেয়া হবে। এবং PayTK কি বা কারা সম্পুর্ন জেনে লেনদেন করুন এবং অনলাইন থেকে টাকা আদান প্রদান করা বা অনলাইনে ডিল করার উপায় গুলো সুরক্ষিত রাখুন।

 

Copyright
This post is licensed under Creative Commons Attribution 4.0 International License (CC BY 4.0). You are free to share and adapt this content for any purpose, even commercially, as long as you give appropriate credit to the original author(s) and provide a link to the license.

3 comments

  1. Avatar
    sklep internetowy Reply

    Wow, superb weblog format! How lengthy have you
    ever been blogging for? you made blogging glance easy.
    The full glance of your web site is wonderful, let alone the content!

    You can see similar here sklep internetowy

  2. Avatar
    najlepszy sklep Reply

    Wow, awesome blog format! How lengthy have you ever been running a blog for?
    you made blogging look easy. The full look of your web site is great, let alone the content!
    You can see similar here sklep online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *